Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় করোনায় ১৩ জন ও উপসর্গে ২ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১:০৭ পিএম

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জন ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরের ২৪ ঘণ্টায় জেলার সরকারি দুই হাসপাতাল ও বাড়িতে মারা যাওয়া ওই ১৫জনের মধ্যে ১৩জনের করোনা পজিটিভ ছিল। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ১৩জনের মধ্যে ১১জন বগুড়ার এবং বাকিরা অন্য জেলার। বগুড়ার ১১জন হলো - সদরের আব্দুস সামাদ(৬০) ও সাখাওয়াত হোসেন(৪৮), শাজাহানপুরের জাকিয়া(২৭), সারিয়াকান্দির জরিনা(৬০) ও মমিনুল(৪৮), দুপচাঁচিয়ার হারুন অর রশিদ(৭১) ও শাকের(৫০), ধুনটের দেলোয়ার(৫৫) ও চাঁন মিয়া(৭০), কাহালুর রতন(৪০) এবং সোনাতলার জেবুন্নেসা(৬০)। এই নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যু ৬০২জনে দাঁড়ালো।
এছাড়া সরশেষ ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৯২জন করোনা আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১৭ দশমিক ৯৩শতাংশ।
এছাড়াও একই সময়ে ১৩১জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন।
বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক আজ শুক্রবার দুপুরে অনলাইনে ব্রিফিংয়ে এসব তথ্য জানান।
তিনি জানান, ২৪ ঘণ্টায় জেলায় ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২ নমুনায় ৫২জন পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১০নমুনায় ২জনের এবং অ্যান্টিজেন পরীক্ষায় ১৮২ নমুনায় ২৬জনের করোনা শনাক্ত হয়েছে।
এছাড়াও টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ নমুনায় ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
ডা. সাজ্জাদ আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৩০জন এবং ১ হাজার ২৫৩জন চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ