Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিলাহাটি স্টেশনে দ্বিতীয় ধাপে এলো ভারতীয় পাথরবাহী ১৮টি ওয়াগন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১০:১৫ পিএম

নীলফামারী সৈয়দপুর বাংলাদেশের সঙ্গে ভারতের পঞ্চম রেল যোগাযোগ চিলাহাটি-হলদিবাড়ী রেলপথে দ্বিতীয় ধাপে এলো পাথরবাহী ১৮টি ওয়াগন। আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর পৌনে ১টার দিকে ভারতের হলদিবাড়ী থেকে ছেড়ে আসা ৭০৪৫২ ইঞ্জিনটি চিলাহাটি রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।

চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম পাথরবাহী ওয়াগনের গার্ড নারদ পোদ্দার লোকো চালকরবিশ পাটেল ও গৌরব কুমারকে ফুল দিয়ে বরণ করেন। দিনাজপুরের খান অ্যান্ড সন্স এজেন্সির আমদানিকৃত পাথরবাহী ওয়াগনগুলো কাস্টম ইমিগ্রেশনের কাজ শেষে সৈয়দপুরে পাঠানো হয়েছে।

৫৬ বছর পর এই রেলপথ পুনর্জীবিত দেখে সীমান্তে দুই বাংলার জনতা আনন্দ-উল্লাসে আত্মহারা হয়ে উঠেন। বন্ধুপ্রতিম দেশের মধ্যে উন্নয়নের দুয়ার খুলে গেল, লাভবান হলো উভয় দেশ, বদলে যাবে উভয় এলাকার আর্থ-সামাজিক চেহারা।

গত ০১ আগস্ট ভারতের আলিপুর দুয়ার ডিভিশনের ডামডিম স্টেশন থেকে ৪০টি পাথরবাহী ওয়াগন হলদিবাড়ী দিয়ে প্রথম নীলফামারী জেলার চিলাহাটি রেলওয়ে স্টেশনের সূচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফারমারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ