Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা ইউনিটের সামনে বিক্ষোভ

অক্সিজেন সঙ্কট নিরসন দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

অক্সিজেন সঙ্কট নিরসনের দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের সামনে বিক্ষোভ করেছে বাসদ। বিক্ষোভে দলীয় নেতা-কর্মী ছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের স্বজনসহ কয়েকশ’ নারী-পুরুষ অংশ নেন। করোনা ইউনিটের সামনে সমাবেশ শেষে বাসদের বিক্ষোভ মিছিল হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা বলেন, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে অক্সিজেন নিয়ে রোগী ও স্বজনদের মধ্যে হাহাকার চলছে। রোগীদের চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। আবার সরবরাহ করা অক্সিজেন বন্টন নিয়ে অনিয়মে জড়িয়েছেন একশ্রেণির কর্মচারীরা। ফলে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর সংখ্যা বাড়ছে বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।
বক্তারা বলেন, ইউনিসেফের অর্থায়নে হাসপাতালে একমাস আগে একটি অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। অক্সিজেন সরবরাহের জন্য দুটি বেসরকারি কোম্পানির সঙ্গে দর কষাকষির কারণে ওই প্লান্টটি ব্যবহৃত হচ্ছে না। ফলে বাইরে থেকে সিলিন্ডার রিফিল করে আনতে দীর্ঘ কলক্ষেপণ হচ্ছে। যা রোগীদের ভোগান্তির অন্যতম কারণ। অবিলম্বে হাসপাতালে চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ