Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলের পরমাণু বোমা গোটা বিশ্বের নিরাপত্তার জন্য হুমকি

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের পরমাণু কর্মসূচিকে আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তার জন্য হুমকি বলেছেন আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র ইরানি রাষ্ট্রদূত রেজা নাজাফি। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অনুষ্ঠিত আইএইএ’র সাধারণ অধিবেশনে এ কথা বলেন তিনি। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের পরমাণু অস্ত্র নীতির অস্পষ্টতা আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতার জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। ইহুদিবাদী ইসরাইলের গোপন পরমাণু স্থাপনা পরিদর্শনের জন্য আইএইএ’র প্রতি আহ্বান জানান তিনি। এ ছাড়া তেলআবিবের পরমাণু কর্মসূচির প্রতি কোনো কোনো বিশ্ব শক্তির নিঃশর্ত এবং প্রযুক্তি সহযোগিতার কঠোর নিন্দা করেন তিনি। একে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও অভিহিত করেন তিনি।
ইসরাইলের পরমাণু কর্মসূচির প্রতি সহযোগিতাকারী দেশগুলোর অনুসৃত দ্বিমুখী নীতির ইতি ঘটানোর জন্য আইএইএ’র প্রতি আহ্বান জানান তিনি। ইহুদিবাদী ইসরাইল এ পর্যন্ত এনপিটি সই করেনি বা গোপন সামরিক পরমাণু স্থাপনাগুলো আইএইএ’র পরিদর্শনের অনুমতি পর্যন্ত দেয়নি। তেলআবিবের অস্ত্র ভা-ারে ২০০ থেকে ৪০০ পরমাণু বোমা আছে বলে ধারণা করা হয়। এসব বোমার প্রায় সবই ইরানের দিকে তাক করা রয়েছে বলে আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের ফাঁস হয়ে যাওয়া ইমেইল থেকে সম্প্রতি জানা গেছে। পার্সটুডে।



 

Show all comments
  • মোঃ নুর ১৪ জুলাই, ২০১৮, ১১:৫২ এএম says : 0
    এমেরিকা ইহুদিদের পা চাটা গোলাম হয়েগেছে,আগে খ্রিস্টান কান্ট্রি ছিল আমেরিকা এখন হয়েছে ইহুদি,আর তাদের সাথে জোট বেঁধেছে নামধারী মুসলমান আবদুল্লাহ ইবনে উবাইদ এর বংশধর শেখ সালমান ও আবুধাবির শেখ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইলের পরমাণু বোমা গোটা বিশ্বের নিরাপত্তার জন্য হুমকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ