Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কনকাকাফ গোল্ড কাপ চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ম্যাচের অনেকটা সময় অধিটত্য দেখিয়েছিল মেক্সিকো। কিন্তু শেষটা হলো হতাশার। অতিরিক্ত সময়ের একেবারে শেষ দিকের গোলে তাদেরকে হারিয়ে কনকাকাফ গোল্ড কাপের সপ্তম শিরোপা ঘরে তুলল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের নেভাডা আলিজেন্ট স্টেডিয়ামে গতকাল ফাইনালে মেক্সিকোকে ১-০ গোলে হারায় যুক্তরাষ্ট্র। একমাত্র গোলটি করেন মাইলস রবিনসন।

বল দখল, আক্রমণ, গোলে শট নেওয়া-সব দিকেই এগিয়ে ছিল মেক্সিকো। দারুণ খেলতে থাকা দলটি এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগও পেয়েছিল প্রথমার্ধে। কিন্তু রোজেলিও ফুনেস মোরির হেড রুখে দেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নার।
এরপর আতঙ্ক ছড়ান যুক্তরাষ্ট্রের পাউল আরিওলা। তার শট পোস্টের বাইরের দিকে লাগলে সে যাত্রায় বেঁচে যায় মেক্সিকো। নির্ধারিত সময়ে স্কোরলাইন গোলশূন্য সমতায় থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। অবশেষে ১১৮তম মিনিটে হেড থেকে জয়সূচক গোলটি করেন আতালান্তা ইউনাইটেডের ডিফেন্ডার রবিনসন।
উত্তর আমেরিকা, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের দেশগুলোকে নিয়ে হওয়া প্রতিযোগিতাটি ২০১৭ সালের পর প্রথম চ্যাম্পিয়ন হলো যুক্তরাষ্ট্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ