Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতাল স্বাস্থ্য উন্নয়ন ক্যাটাগরিতে বিজয়ী

এশিয়ান সিএসআর পুরস্কার ২০১৬

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : গত ২১ সেপ্টেম্বর ১৩টি দেশের ১১২টি এন্ট্রির মধ্যে লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতালকে এশিয়ান সিএসআর পুরষ্কার-এর স্বাস্থ্য উন্নয়ন ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করা হয়। মায়ানমারের শহর ন্যয় পি তাও-এর কেমপিন্সকি হোটেলে আয়োজিত কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি-এর ১৫তম এশিয়ান ফোরামের গালা ডিনারে পুরষ্কারের এ ঘোষণাটি দেয়া হয়।
ফ্রেন্ডশিপ-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, ডা. নাহিদ নজরুল (টিম লিডার, হসপিটাল সার্ভিস), ডা. মোহাম্মাদ আতিকুল্লাহ সাঈদ (প্রোগ্রাম স্পেশালিস্ট, হসপিটাল সার্ভিস, হেলথ্কেয়ার পপুলেশন এন্ড নিউট্রিশন), সৈয়দ ওয়াসামা দোজা (হেড, কালচারাল প্রিজারভেশন) এবং মিসেস রুনা খান (প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক)। ফ্রেন্ডশিপ দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন সেবা পৌঁছে দিতে ১৪ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে কাজ করে যাচ্ছে। এ প্রতিষ্ঠানটি দেশের উত্তরাঞ্চল ও চরাঞ্চলের ৪২ লাখ মানুষকে স্বাস্থ্য, শিক্ষা, টেকসই অর্থনৈতিক উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন ধরনের সেবা প্রদান করে আসছে। লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতাল বাংলাদেশের প্রথম ভাসমান হাসপাতাল হিসেবে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ২০০২ সালের ১৩ মার্চ। জরুরি ও প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এই ফ্রেন্ডশিপ প্রোজেক্ট শুরু হয়। এটিই সুবিধাবঞ্চিত অসহায় মানুষের জন্য করা ইউনিলিভার-এর প্রথম সফল সিএসআর প্রোজেক্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতাল স্বাস্থ্য উন্নয়ন ক্যাটাগরিতে বিজয়ী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ