Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রংপুর বিভাগে আরও ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৩

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৭:৫২ পিএম

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২৩৩ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯১৮ জনে।


রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কারোনায় মারা গেছেন আরও ১৬ জন। এদের মধ্যে রংপুরে ৫ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, দিনাজপুরে ২ জন, নীলফামারীতে ২ জন, পঞ্চগড়ে ২ জনসহ কুড়িগ্রাম ও গাইবান্ধায় ১ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৫ জন।

একই সময়ে বিভাগে ৮৮৪ জনের নমুনা পরীক্ষা করে মোট পজেটিভ শনাক্ত হয়েছেন ২৩৩ জন। এদের মধ্যে রংপুরে ৭৮ জন, কুড়িগ্রামে ৪৭ জন, দিনাজপুরে ৩৫ জন, লালমনিরহাটে ২৩ জন, গাইবান্ধায় ২০ জন, ঠাকুরগাঁওয়ে ১৬ জন এবং নীলফামারীতে ১৪ জন।

রংপুর বিভাগে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরে ২৬৮ জন, রংপুরে ২০০ জন, ঠাকুরগাঁওয়ে ১৭৬, নীলফামারীতে ৬৬, পঞ্চগড়ে ৫৭, লালমনিরহাটে ৫৫, কুড়িগ্রামে ৫৩ ও গাইবান্ধায় ৪৩ জন রয়েছেন।

করোনা শুরু থেকে এ পর্যন্ত বিভাগের ৮ জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ২ লাখ ১৬ হাজার ৫৭১ জনের। এরমধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন মোট ৪৪ হাজার ১৭৩ জন। এদের মধ্যে দিনাজপুরে ১২ হাজার ৬১৯ জন, রংপুরে ৯ হাজার ৮০৫ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৩২ জন, গাইবান্ধায় ৩ হাজার ৮০০ জন, নীলফামারীর ৩ হাজার ৫৩৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৪৭২ জন, লালমনিরহাটের ২ হাজার ২১৫ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৬৯৩ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ