Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকার দ্বিতীয় ব্যাচ পাকিস্তানের কাছে হস্তান্তর যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে মডার্না ভ্যাকসিনের ৩০ লাখ ডোজ পাকিস্তানের কাছে হস্তান্তর করেছে। এটি ছিল করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করার জন্য যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুত ভ্যাকসিনের দ্বিতীয় ব্যাচ।

ইউনিসেফের সহায়তায় কোভ্যাক্স সুবিধার মাধ্যমে সোমবার মার্কিন অনুদানপ্রাপ্ত ভ্যাকসিনগুলো ইসলামাবাদে পৌঁছে। এ বিষয়ে বৃহস্পতিবার জারি করা একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ, পাকিস্তান জনগণকে বিতরণের জন্য পাকিস্তান সরকারকে জীবন রক্ষাকারী মডার্না ভ্যাকসিনের ত্রিশ লাখ ডোজ দান করতে পেরে মার্কিন যুক্তরাষ্ট্র সন্তুষ্ট। এসব ভ্যাকসিন কোভ্যাক্স সুবিধা এবং ইউনিসেফের সাথে অংশীদারিত্বের মাধ্যমে সরবরাহ করা হয়েছে।’ সরকারী বিবৃতিতে বলা হয়েছে যে এই অনুদান ৮ কোটি ডোজের অংশ যা যুক্তরাষ্ট্র বিশ্বকে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। তারা বলেছে, ‘কোভিড-১৯ মহামারীর অবসানের জন্য অপরিহার্য নিরাপদ ও কার্যকর ভ্যাকসিনগুলোতে ন্যায়সঙ্গত বিশ্বব্যাপী প্রবেশাধিকার সহজ করার জন্য আমরা অঙ্গীকার করেছি।’

প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক বিশেষ সহকারী ডক্টর ফয়সাল সুলতানের কাছে ভ্যাকসিন হস্তান্তর অনুষ্ঠানে মার্কিন দূতাবাসের চার্জ ডি এফায়ার্স অ্যাঞ্জেলা পি অ্যাগেলা বলেন, ‘আমরা আজ এখানে এসেছি কারণ আমরা একটি সাধারণ লক্ষ্য ভাগ করে নিয়েছি-যে জনসংখ্যার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন তাদের জন্য কোভিড-১৯ ভ্যাকসিনে প্রাপ্যতা সমর্থন করা।’ সূত্র : ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ