Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের দাবিতে নানা কর্মসূচি চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রামের ফুসফুস হিসাবে পরিচিত ছায়া-সুনিবিড় সিআরবিতে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ প্রকল্প বাতিলের দাবিতে সামাজিক আন্দোলন অব্যাহত আছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় সিআরবি সুরক্ষার দাবিতে নগরীর বিভিন্ন এলাকায় প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়। সাবেক সিটি প্রশাসক ও নাগরিক উদ্যোগ চট্টগ্রামের উপদেষ্টা খোরশেদ আলম সুজনের আহ্বানে বিভিন্ন সংগঠন এই কর্মসূচি পালন করে। এসব কর্মসূচিতে বক্তারা অবিলম্বে প্রকৃতি বিনাশী এই প্রকল্প বাতিল অথবা অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি জানান। তারা বলেন, প্রাণ-প্রকৃতি ধ্বংস করে কোন প্রকল্প বাস্তবায়ন হতে দেয়া হবে না। এদিকে সিআরবি রক্ষায় চলমান আন্দোলন জোরদার করতে মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমানকে সমন্বয়ক করে ১০১ সদস্য বিশিষ্ট সিআরবি রক্ষা মঞ্চ গঠন করা হয়েছে।
অবস্থান ধর্মঘট করছেন মুক্তিযোদ্ধা সাংবাদিক নাসিরুদ্দিন
প্রবীণ সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী সিআরবি রক্ষায় অবস্থান ধর্মঘটে যাচ্ছেন। আজ শনিবার সকাল থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে তিনি সিআরবিতে অবস্থান ধর্মঘট করার ঘোষণা দিয়েছেন। করোনামুক্ত হয়ে সম্প্রতি মৃত্যুর দুয়ার থেকে ফেরা এই সাংবাদিক বলেন, প্রাণভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে না পারার কষ্ট উপলব্ধি করেছি। রোগে ভুগে আমি এখন মৃত্যুর দ্বারপ্রান্তে। সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে আমার মতো সিআরবিও মৃত্যুর দ্বারপ্রান্তে উপনীত হবে। সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি নিয়ে আমি অবস্থান ধর্মঘটে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ