Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া সিরিজে প্রিন্সকে পাচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সকে পাচ্ছে না বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রিন্সের সাথে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিলেও প্রিন্স নিজ থেকেই অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না।
জিম্বাবুয়ে সফরের আগে প্রিন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। তবে নিয়োগপ্রাপ্তির সময় প্রিন্সের অ্যাসাইনমেন্ট ছিল শুধু জিম্বাবুয়ে সফর। জিম্বাবুয়ের মাটিতে টাইগাররা তিন ফরম্যাটে ভালো করেছে, প্রিন্সও তার কাজ দিয়ে সন্তুষ্ট করেছেন বোর্ডের নীতিনির্ধারকদের। তাই তাকে অন্তত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচের পদে বহাল রাখার সিদ্ধান্ত হয়।
তবে বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে প্রিন্স তার পুরনো দায়িত্ব পুরোপুরি শেষ করে আসতে চান। তাই দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের কাছে এখন ছুটতে হচ্ছে তাকে। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ‘অ্যাশওয়েল প্রিন্সকে আমরা অস্ট্রেলিয়া সিরিজে পাচ্ছি না। তার কারণ হল ওর সঙ্গে আমরা জিম্বাবুয়ে সিরিজ পর্যন্তই কাগজে-কলমে চুক্তি রেখেছিলাম। এখন চুক্তি শেষ হয়ে গেল। আর প্রিন্স তো দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের কোচ ছিলো, ওখানে কিছু কাজ রয়েছে। সেগুলো সম্পন্ন করে ওকেও ফ্রি হতে হবে। আকরাম অবশ্য জানিয়েছেন, অস্ট্রেলিয়া সিরিজের পর বাংলাদেশ দল ঠিকই পাবে প্রিন্সকে, ‘আমরা (বিসিবি) প্রিন্সকে জানিয়েছি আমরা বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচের চুক্তিটা বাড়াতে আগ্রহী। প্রিন্স বলেছে নিউজিল্যান্ড সিরিজ থেকে টাইগারদের দায়িত্ব সে নিবে, এখন ওখানে কাজ গুছিয়ে তারপর সে ফিরবে।’
অস্ট্রেলিয়া সিরিজে তাই প্রধান কোচ ডমিঙ্গোই বাড়তি সময় দিবেন ব্যাটসম্যানদের বলে জানালেন আকরাম, ‘আপাতত ডমিঙ্গো প্রিন্সের জায়গাটা দেখবে। যেহেতু খুব বেশি কাজ করারও থাকে না ম্যাচ চলাকালীন, আশা করছি এই সাময়িক গ্যাপটা প‚রণ করতে পারবে ডমিঙ্গো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ