Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘন্টায় রংপুরে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৩৭

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ৭:২৮ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছে ৮৩৭ জনের। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৯২ শতাংশ। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮৬৬ জনে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় মারা গেছেন ১২ জন। এদের মধ্যে রংপুরে ৪ জন, ঠাকুরগাঁওয়ে ২ জন, পঞ্চগড়ে ২ জন, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধায় ১ জন করে রয়েছেন।

একই সময়ে বিভাগে ১ হাজার ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে ৮৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ২০৯ জন, রংপুরে ১৬১ জন, ঠাকুরগাঁওয়ে ১১৩ জন, কুড়িগ্রামে ১০১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীতে ৮১ জন, গাইবান্ধায় ৬২ জন ও লালমনিরহাটে ২০ জন।

এ পর্যন্ত করোনায় মৃত ৮৬৬ জনের মধ্যে দিনাজপুরে ২৬০ জন, রংপুরে ১৮৪ জন, ঠাকুরগাঁওয়ে ১৬৫, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৪, লালমনিরহাটে ৫২, কুড়িগ্রামে ৪৭ ও গাইবান্ধায় ৪০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

বিভাগের ৮ জেলায় এখন পর্যন্ত ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১২ হাজার ১৯৭ জন, রংপুরে ৯ হাজার ৯৩ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৭৪৯ জন, গাইবান্ধায় ৩ হাজার ৫২১ জন, নীলফামারীতে ৩ হাজার ৩০৪ জন, কুড়িগ্রামে ৩ হাজার ১৭৫ জন, লালমনিরহাটে ২ হাজার ১১৭ জন এবং পঞ্চগড়ে ২ হাজার ৪৩৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ