Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিমুলিয়া নৌরুট : কঠোর বিধিনিষেধে ঢাকামুখী মানুষের ঢল

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ২:৪৫ পিএম

কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে শিমুলিয়া নৌরুটে ফেরিগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় ও ব্যক্তিগত গাড়ি পারাপার হচ্ছে। তাদের অধিকাংশই স্বাস্থ্যবিধি মানছেন না। আজ মঙ্গলবার কঠোর বিধি-নিষেধের পঞ্চম দিনে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিগুলোতে সকাল থেকে ঢাকামুখী যাত্রীর উপচে পড়া ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর চাপ কিছুটা কমতে থাকে। যাত্রীদের বাংলাবাজার ঘাট হয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ফেরিতে গাদাগাদি করে পদ্মা পার হয়ে শিমুলিয়া ঘাটে আসতে দেখা গেছে। যাত্রীরা ছোট ছোট যানবাহন ব্যাটারী চালিত আটোরিক্সা প্রাইভেটকার ও মটরসাইকেলে করে ভেঙ্গে ভেঙ্গে পায়ে হেটে ঢাকার উদ্দেশ্যে কর্মস্থলের দিকে ছুটছে।
যাত্রীরা জানান, মহাসড়ক দিয়ে পায়ে হেটে মোটরসাইকেল, অটোরিকশা, থ্রি-হুইলারসহ বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে বাংলাবাজার ঘাট হয়ে ফেরিতে শিমুলিয়া ঘাটে আসেন। এক্ষেত্রে তাদেরকে পথে পথে পুলিশের বাধা মোকাবেলা করতে হয়েছে।এদিকে শিমুলিয়া ঘাটে দক্ষিণবঙ্গ মুখী যাত্রীর চাপ দেখা যায়নি।লকডাউনের প্রথম দিন থেকে এ নৌপথে সকল লঞ্চ চলাচল বন্ধ থাকায় ও অল্প সংখ্যক ফেরি চলাচল করায় ফেরিতে যাত্রীর গাদাগাদি লক্ষ্য করা গেছে।
শিমুলিয়া ঘাটের পার্কিং ইয়ার্ডগুলো শূণ্য। কোন ধরনের যানবাহন নেই।বিআইডাব্লিউটিসি ঘাট কর্মকর্তারা জানান। জরুরি সেবার আওতায় পণ্যবাহী পরিবহন, অ্যাম্বুলেন্স ঘাটে আসলেই পাঠিয়ে দেওয়া হচ্ছে ফেরিতে।
বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য) মো. মাহবুব হোসেন দৈনিক ইনকিলাবকে জানান, ঘাটে যানবাহন পারাপারে অপেক্ষায় নেই। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ৯টা ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ নেই তবে বাংলাবাজার হতে আসা ফেরিগুলোতে যাত্রীর চাপ আছে।

লৌহজং থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসাইন জানান, কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী লৌহজং উপজেলার মালিরঅংক মোড়,মাওয়া সড়কে খানবাড়ী মোড় ও শিমুলিয়া মোড়ে চেকপোস্টে বহাল রেখেছি। জরুরি সেবার আওতায় সে সকল গাড়ি ছাড়া হচ্ছে। তাছাড়া সকল গাড়ি ফিরিয়ে দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ