Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে আরও ১৬ জনের মৃত্যু নতুন করে আক্রান্ত ৯২০

আবারও বাড়তে শুরু করেছে আক্রান্ত ও মৃত্যুর হার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১:২১ পিএম

রংপুর বিভাগের ৮ জেলায় আবারও বাড়তে শুরু করেছে করোনা শনাক্তের হার। এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৯২০ জনের। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ৮৩৮ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৬৬ জনে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ১৬ জন। এদের মধ্যে রংপুরে ৪ জন, লালমনিরহাটে ৩ জন, কুড়িগ্রামে ১ জন, গাইবান্ধায় ১জন, দিনাজপুরে ২ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন এবং পঞ্চগড়ে ২ জন। একই সময়ে বিভাগে মোট ৩ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৯২০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৭ দশমিক ৩৮ শতাংশ।
বিভাগের আট জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছেন ৮২২ জন। এর মধ্যে রংপুরে ১৭৩ জন, নীলফামারীতে ৬৩ জন, লালমনিরহাটে ৫০ জন, কুড়িগ্রামে ৪৬ জন, গাইবান্ধায় ৩৯ জন, দিনাজপুরে ২৫৬ জন, ঠাকুরগাঁওয়ে ১৬০ এবং পঞ্চগড়ে ৫১ জন।
বিভাগে এ পর্যন্ত মোট ২ লাখ ২ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করে পজেটিভ শনাক্ত হয়েছে ৪০ হাজার ৬৬ জনের। করোনায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২৯ হাজার ৯৭৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ