Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে শনিবারে ১৫৪ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১১:৩৬ এএম

শনিবার জেলায় ২ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে করোনার নমুনা টেস্ট করে ১৫৪ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৭৬ জনের নমুনা টেস্ট করে ১১৫ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। অন্য ২৬১ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

এছাড়া, জেলা সদর হাসপাতালে একইদিন ১০২ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ৩৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। অন্য ৬৩ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১১৫ জন করোনা রোগীর মধ্যে ২ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ১১৩ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ২ জন রোহিঙ্গা শরনার্থী।
এছাড়া সদর উপজেলায় ৫১ জন, রামু উপজেলায় ২০ জন, উখিয়া উপজেলায় ১৬ জন, টেকনাফ উপজেলায় ২২ জন, চকরিয়া উপজেলায় ১ জন এবং পেকুয়া উপজেলার ১ জন রোগী রয়েছে।

আবার কক্সবাজার জেলা সদর হাসপাতালে র্যাপিড এন্টিজেন টেস্ট করোনা শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার রোগী ৩৮ এবং ১জন মহেশখালী উপজেলার রোগী।

এনিয়ে, ২ টি প্রতিষ্ঠানে ২৪ জুলাই পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৬ হাজার ২৪৯ জন।

এদিকে, গত ২৩ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৬৮ জন। তারমধ্যে, ২৭ জন রোহিঙ্গা শরনার্থী।

গত ২৩ জুলাই পর্যন্ত করোনা আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′২৯% ভাগ।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ