Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারালেন ১১ জন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১০:০৩ এএম

গত কয়েকদিন খুলনায় করোনায় মৃত্যুর সংখ্যা এক অংকে নেমে এসেছিল; আজ তা আবার দুই অংকে উঠেছে। খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টা থেকে আজ রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৫ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দু’জন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। তবে বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত একদিনে কোন রোগীর মৃত্যু হয়নি। গত শুক্রবার খুলনায় ৭, শনিবারে ৮ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১০ জন। যার মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়ালো জোনে ৩৮ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডাঃ প্রকাশ দেবনাথ। মৃত ব্যক্তিরা হলেন, নগরীর ১০ সুলতান আহমেদ রোডের রায়হান চৌধুরী (৪০) ও গোয়ালখালী ১৪১ মেইন রোডের সুফিয়া বেগম (৫৮)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের শরণখোলার রায়েন্দা এলাকার মোঃ ইব্রাহিম (৩৫)। চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন, তার মধ্যে ২০ জন পুরুষ ও ১৫ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৯জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১০ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১০ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৭ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর আমতলা মোড়ের নুরুন্নাহার (৪৪), জোড়াকল বাজারের রামকৃষ্ণ সাহা (৭৫), নড়াইলের দুর্গাপুরের অসীম ভট্ট (৪৭)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৭৬ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন। গতকাল ৪৮টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ