Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেগমগঞ্জে মামলা দিয়ে হয়রানি করায় মহিলার জেল

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বিরোধের জেরে একাধিক মিথ্যা মামলায় প্রতিপক্ষকে হয়রানি করায় আদালতের গ্রেফতারি পরোয়ানায় এক নারীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত বিবি মরিয়ম বেগমগঞ্জের ১২ নং কুতুবপুর ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামের মফজর মিয়ার বাড়ির মো. ইউছুফ খোকনের স্ত্রী।
গতকাল শনিবার দুপুর ২টার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে আদালতে নেয়া হলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। এর আগে, গত ১৮জুলাই নারী ও শিশু নিযাতন ট্রাইবুনাল ১ম আদালত কর্তৃক প্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় বেগমগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে।
গত ২৭ জুন ২০১৮ বিবি মরিয়ম নিজেই বাদী হয়ে বেগমগঞ্জ থানায় নারী ও শিশু নিযাতন দমন আইনে মামলা করেন। পরবতীতে গত ২৩ মার্চ ২০২১ নারী ও শিশু নিযাতন ট্রাইব্যুনাল ১ম এ এর বিজ্ঞ বিচারক মামলার ফাইনাল রিপোট ও অন্যান্য সার্র্বিক দিক বিবেচনা করে মামলাটি মিথ্য ও হয়রানি মূলক হিসাবে আসামিদের বেকসুর খালাস প্রদান করেন। এই মামলায় জেঠাত ভাই, চাচাত ভাই ও ফুফাত ভাই সহ মোট ৬ জনকে আসামি করা হয়েছিল।
পরবতীতে বাবা, ছেলে, মেয়ে চাচা, চাচীসহ মোট ৯ জন কে আসামি করে বিজ্ঞ নিবাহী ম্যাজিস্ট্রেট আদালত নোয়াখালীতে পিটিশন মামলা দায়ের করেন। মামলাটি বিজ্ঞ আদালত মিথ্যা হিসাবে খারিজ করেন। সর্বশেষ ১ জুলাই ২০২১ বেগমগঞ্জ থানায় বিবি মরিয়মের ছেলে তানভীর আহমেদকে দিয়ে আরেকটি মামলা রজু করেন। ওই মামলায় বর্তমানে সবাই জামিনে মুক্ত আছেন।
এই বিবি মরিয়মের মিথ্যা মামলায় জর্জরিত হয়ে একটি একান্নভর্তি পরিবার দীঘদিন যাবত সামাজিক, মানসিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিবি মরিয়মের দায়ের করা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ১ম এর মামলাটি বাতিল হওয়ার কারণে পরিবারের পক্ষ থেকে ১৭ ধারায় মামলা করলে বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে বিবি মরিয়মের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
বেগমগঞ্জ থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান শিকদার জানান, বিবি মরিয়ম ওয়ারেন্টভুক্ত আসামি। তাকে গ্রেফতার করে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ