Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে বৃহস্পতিবার ৭৫ জনের দেহে করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:৩৬ এএম

বৃহস্পতিবার ২২ জুলাই কক্সবাজার জেলায় ২ টি প্রতিষ্ঠানে ২ ধরনের করোনা'র নমুনা টেস্ট করে মোট ৭৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

তারমধ্যে, কক্সবাজার মেডিকেল
কলেজের ল্যাবে ১৭১ জনের নমুনা টেস্ট করে ৪৪ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' পাওয়া গেছে। অন্য ১২৭ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর
হাসপাতালে একইদিন ৭৪ জনের
র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে
নমুনা টেস্ট করে ৩১ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়। ৪৩ জনের টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

জানাগেছে, কক্সবাজার মেডিকেল
কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ৪৪ জন করোনা রোগীর মধ্যে ২ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ৪২ সকলেই কক্সবাজারের রোগী।
তারমধ্যে, ২ জন রোহিঙ্গা শরনার্থী এছাড়া সদর উপজেলায় ৪ জন, উখিয়া উপজেলায় ৯ জন, টেকনাফ উপজেলায় ১৬ জন, চকরিয়া উপজেলায় ১০ জন এবং মহেশখালী উপজেলার ১ জন রোগী রয়েছে।

আবার কক্সবাজার জেলা সদর
হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে করোনা শনাক্ত হওয়া ৩১ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার রোগী ২৫ জন, টেকনাফ উপজেলার রোগী ২ জন, মহেশখালী উপজেলার রোগী ২ জন এবং চকরিয়া উপজেলার ২ জন।

এদিকে, গত ২১ জুলাই পর্যন্ত কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ১৫ জন। আর মৃত্যুবরণ করেছে ১৬২ জন। তারমধ্যে, ২৫ জন রোহিঙ্গা শরনার্থী। গত ২১ জুলাই পর্যন্ত করোনা আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′২৯% ভাগ।

একইসময়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ৬১৪ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৭৯´১২% ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ