Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মানিক চাঁন’ এখন গাবতলী হাটে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:২৪ পিএম

আসন্ন কোরবানি ঈদে ২৫ লাখ টাকা দাম হাঁকা সেই ‘মানিক চাঁন’কে আনা হয়েছে ঢাকার গাবতলীর পশুরহাটে। গতকাল সোমবার রাতে তাকে পিকআপে করে নেওয়া হয়েছে এই হাটে। বেশি দামের আশায় মানিক চাঁনকে নিয়ে ঢাকার কোরবানি হাটে মঙ্গলবার ভোরে পৌঁছান বলে জানান মালিক হারান আলী।

জানা গেছে, রাজশাহীর বাঘা উপজেলার হেলালপুর গ্রামের বুদু প্রামানিকের ছেলে চা বিক্রেতা হারান আলী গত আড়াই বছর আগে ৫৯ হাজার টাকা দিয়ে কিনেছিলেন একটি গরু। পরে গরুটির নাম দিয়েছেন মানিক চাঁন। ২০ মণ ওজনের এই গরুর দাম স্থানীয় বাজারে কেউ বলছিল না। তাই গরুর মালিক আশা করছেন ঢাকায় নিয়ে বিক্রি করলে বেশি দাম পাবেন। তাই তিনি গরুর যতœ নিয়ে ঢাকায় নিয়ে এসেছেন।

হারান আলী জানান, গরুটির প্রতি দিনের খাবারের জন্য ব্যয় হয় প্রায় ৪৫০-৫০০ টাকা। বর্তমান দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা।

হারান আলীর স্ত্রী মনোয়ারা বেগম বলেন, ফিজিয়ান জাতের গরুটি প্রতিদিনের খাবার খায় কাঁচা ঘাস, গমের ভুসি, ভাত, চিটাগুড়, শুকনা খড়। মানিক চাঁনকে নিয়মিত শ্যাম্পু দিয়ে গোসল করাতে হয়। গরমে চালাতে হয় বৈদ্যুতিক ফ্যান। গরুটি ১০ ফুট লম্বা ও সাড়ে ৫ ফুট উচ্চতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ