Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে রেকর্ড ১৫ জনের মৃত্যুর দিনে আক্রান্ত ৯২৫

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৮:৩৫ এএম

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এটিই এ পর্যন্ত চট্টগ্রামে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।
একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৯২৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৫৬ জনে। মোট শনাক্তের সংখ্যা ৭২ হাজার ৫৯২ জন। মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৫৩৭ জনের নমুনা পরীক্ষায় ৯২৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরীর ৫৫৩ ও উপজেলার ৩৭২ জন। সংক্রমণ শনাক্তের হার ৩৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৪৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১১৩ জন ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল ল্যাবে ৩৩ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩৬ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৪ জন, অ্যান্টিজেন টেস্টে ২৪০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে দুইজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ