Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টোকিও অলিম্পিকের উদ্বোধনী দিনই খেলবেন রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৭:৫২ পিএম

সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। আর মাত্র চার দিন পর জাপানের টোকিওতে পর্দা উঠছে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমসের। ২৩ জুলাই উদ্বোধন হবে বিশ্বের সর্ব বৃহৎ এই ক্রীড়া আসরের। উদ্বোধনী দিনেই তীর-ধনুক হাতে নিশানাভেদে নামবেন বাংলাদেশের সেরা আরচ্যার রোমান সানা।

২০১৯ সালের জুনে ওয়ার্ল্ড আরচ্যারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জপদক জিতে রোমান জায়গা করে নেন ইতিহাসের পাতায়। দেশসেরা গলফার সিদ্দিকুর রহমানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সরাসরি টোকিও অলিম্পিকে খেলার টিকিট কাটেন তিনি। ইতোমধ্যে টোকিওতে পৌঁছেছেন আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

টোকিওর ইউমেনাস হিমাপার্ক আরচ্যারি মাঠে রোমানের সঙ্গি হয়ে প্রতিযোগিতায় নামবেন দিয়া সিদ্দিকীও। রিকার্ভ পুরুষ ও রিকার্ভ নারী ব্যক্তিগত ইভেন্টে খেলার পর রোমান ও দিয়া জুটি গড়ে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে খেলবেন। বাংলাদেশ সময় সকাল ১০টায় পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে র‌্যাঙ্কিং রাউন্ডে অংশ নেবেন রোমান সানা। ৬৪ জনের সঙ্গে প্রতিদ্ব›দ্বীতা করবেন তিনি। একই দিনে রিকার্ভ নারী একক ইভেন্টে খেলবেন দিয়া সিদ্দিকী। টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে বাংলাদেশের লাল-সবুজ পতাকা বহন করবেন দেশের সেরা সাঁতারু আরিফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ