Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাস্ক না পরায় বরখাস্ত বিআইডব্লিউটিসি কর্মী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে মাস্ক না পরায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বার্জ লস্কর মো. জাকির হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল রোববার এই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে বিআইডব্লিউটিসি থেকে দফতরাদেশ জারি করা হয়েছে। দফতরাদেশে বলা হয়, গত ১৫ জুলাই বিআইডব্লিউটিসির সদ্য নির্মিত মিডিয়াম ফেরি কুঞ্জলতা ও কদম’র উদ্বোধনী অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। বর্তমানে দেশে মহামারি করোনাভাইরাসের কারণে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি পরিপালন করে ওই উদ্বোধনী অনুষ্ঠানে সবার অংশগ্রহণের বাধ্যবাধকতা ছিল।
দফতরাদেশে বলা হয়, কিন্তু প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত সংস্থার সব কর্মকর্তা-কর্মচারী সরকারের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধান করলেও একটি টিভিতে প্রচারিত ছবিতে সংস্থার কর্মচারী (বার্জ লস্কর) মো. জাকির হোসেন সরকারি নির্দেশনা অনুযায়ী সম্পূর্ণভাবে মাস্ক পরিধান থেকে বিরত থাকতে দেখা যায়। ওই কর্মচারী মাস্ক পরিধান না করার কারণে উপস্থিত প্রতিমন্ত্রী ও চেয়ারম্যানসহ সবাইকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলেছেন।
আরও বলা হয়, একজন দায়িত্ববান কর্মচারী হিসেবে তার কাছ থেকে এমন আচরণ ও কার্যকলাপ কোনো অবস্থায়ই কাম্য হতে পারে না। তার এ আচরণ ও কার্যকলাপ সরকারের নির্দেশনা অবজ্ঞা করার শামিল, যা চাকরির নিয়মশৃঙ্খলার পরিপন্থী। এজন্য তাকে কর্মচারী চাকরী প্রবিধানমালা-১৯৮৯ এর ৪৬ (১) ধারা অনুযায়ী চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে ডিসিপিএম (ফ্লিট) দফতরে নিয়মিত হাজির থাকার নির্দেশ প্রদান করা হলো। বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন। যথাসময়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ-পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ