Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় করোনা রোগীদের জন্য শয্যা বাড়াল ১৪৬টি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের শয্যা ১৩০ থেকে গতকাল দুপুরে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। চালু হয়েছে নতুন সেন্ট্রাল অক্সিজেন। অন্যদিকে বেসরকারি খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে গত শনিবার রাত থেকে ৭৬ শয্যা নিয়ে নতুন করোনা ইউনিট চালু করা হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান জানিয়েছেন, ক্রমাগত করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় খুলনার করোনা ইউনিটগুলোতে শয্যা সঙ্কট দেখা দিয়েছিল। করোনা ডেডিকেটেড হাসপাতালে মোট ২০০ শয্যার মধ্যে আইসিইউ রয়েছে ২০টি। নতুন সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ায় রোগীদের অক্সিজেনের সমস্যা অনেকটাই লাঘব হবে।
খুলনার কেডিএ এভিনিউয়ে খুলনায় সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ৭৬ শয্যার নতুন করোনা ইউনিট উদ্বোধন করা হয়েছে। এখানে ৭টি আইসিইউ এর ব্যবস্থা রাখা হয়েছে। এটি নিয়ে খুলনায় মোট ৫টি করোনা ইউনিট রোগীদের সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
সব মিলিয়ে খুলনায় এখন ৫টি করোনা ইউনিটে ৫৪১টি শয্যা রয়েছে। এর মধ্যে করোনা ডেডিকেটেড হাসপাতালে ২০০, শহীদ শেখ আবু নাসের হাসপাতালে ৪৫, খুলনা জেনারেল হাসপাতালে ৭০ এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০টি ও খুলনা সিটি মেডিকেল কলেজে ৭৬টি শয্যা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ