Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘরমুখো মানুষের ঢল শিমুলিয়া ঘাটে, উপেক্ষিত করোনার বিধিমালা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৯:৩১ এএম

অন্যদিনের তুলনায় আজ শিমুলিয়া ঘাটে মানুষের উপস্থিতি অনেক বেশি। পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে দেশের দক্ষিণবঙ্গগামী ২১ জেলার ঘরমুখো মানুষ ও যানবাহনের প্রচণ্ড চাপ বৃদ্ধি পেয়েছে। বিধিনিষেধ শিথিলের চতুর্থ দিন রোববার সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট-বড় যানবাহনে চড়ে যাত্রীরা ঘাটে উপস্থিত হচ্ছেন। ঘাটে আসা যাত্রীরা ফেরি ও লঞ্চযোগে পদ্মা পারাপার হচ্ছেন। মাওয়া চৌরাস্তা পর্যন্ত গাড়ির চাপ থাকলেও কোনো যানজট নেই। প্রত্যেকটি লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে করোনার কথা ভুলে গাদাগাদি করে পারাপার করছে লঞ্চ কর্তৃপক্ষ।


এদিকে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির চাপ বাড়ায় ফেরিতে যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। এতে ঘাটে পারাপারের অপেক্ষায় ট্রাক ও ব্যক্তিগত গাড়ি যাত্রীবাহী বাসসহ রয়েছে ৫ শতাধিক গাড়ি। বাড়তি গাড়ির চাপে ব্যক্তিগত ও গণপরিবহনে আসা যাত্রীদের নদী পারাপারে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরিঘাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ