Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনার ভয়ংকর ছোবল আবারও প্রাণ গেল ৯ জনের, শনাক্ত ৫৮৪

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৪:১৩ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনায় আবারও প্রাণ গেলো সর্বোচ্চ ৯ জনের সিলেটে। এর আগে ৭ জুলাই ও ১৪ জুলাই আরও দুই দিন ৯ জন করে মৃত্যু ঘটেছিল। গত বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টার পর থেকে শুক্রবার (১৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের বিভিন্ন এলাকায় মৃত্যু হয় এই ৯ জনের। আজ শুক্রবার (১৬ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিভাগে মৃত্যু হয়েছে ৯ জনের। একই সময়ে বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৮৪ জনের দেহে। এছাড়া ওই সময়ে সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন ২৪৩ জন রোগী হয়ে উঠেছেন সুস্থ। আর হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন করোনা আক্রান্ত রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী- বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৫৮৪ জন নতুন করোনা রোগী নিয়ে বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ১৩ জনে। এর মধ্যে সিলেট ১৮ হাজার ২০৪ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৫৩৪ জন, হবিগঞ্জ ৩ হাজার ৬০৩ জন ও ৪ হাজার ৫৪ জন মৌলভীবাজারে। এছাড়াও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৬১৮ জন। এদিকে বিভাগে শনাক্ত হওয়া নতুন ৫৮৪ জন করোনা আক্রান্ত রোগীর সর্বোচ্চ ২৫১ জন সিলেটের বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ ৩৮ জন, হবিগঞ্জের ১২০ জন ও ১১৩ জন মৌলভীবাজার। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬২ জন রোগীর শনাক্ত হয়েছে করোনা। তাছাড়া সিলেটের চার জেলায় র‌্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১২৪ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ২৬, সুনামগঞ্জে ৩৮, হবিগঞ্জে ৩৮ ও মৌলভীবাজারে ২২ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৫ জন, হবিগঞ্জে ১৬ জন ও ৪ জন মৌলভীবাজার। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন‘ ৪৫৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৩৩ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ৪৭ জন ও ৩৬ জন ভর্তি রয়েছেন মৌলভীবাজারে।


একইদিনে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠা ২৪৩ জনকে নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৬ হাজার ১৩৮ জন। এর মধ্যে সিলেট ১৭ হাজার ৯৩৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জ ২ হাজার ২৪৫ জন ও ২ হাজার ৯৯৯ জন মৌলভীবাজারে। অপরদিকে চিকিৎসাধীন রোগীদের মধ্যে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে ১৯২ জন রোগী জয় করেছেন করোনা। এর মধ্যে ৫ জন হবিগঞ্জে ও ৪৬ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মৌলভীবাজারে। সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯ জন রোগী। এর ৭ জনই সিলেট ও ১ জন সুনামগঞ্জে ও হবিগঞ্জের একজন। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৫৫ জন। এর মধ্যে সিলেট ৪৪৫ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারের ৪২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ