Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক দিনে করোনায় বিশ্বে আরও ৮৪৬৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৯:৫১ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৪৬৮ জন। যা দিনের তুলনায় প্রায় ২০০ জন কম। সবমিলিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮২ হাজার ৫৮৯ জন। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। সংক্রমণ কিছুটা বাড়লেও গতদিনের তুলনায় কমেছে মৃত্যুর সংখ্যা।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, একই সময়ের ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ২৫৯ জন। এটা আগের দিনের তুলনায় প্রায় ৭ হাজার বেশি। সবমিলিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ১৪৭ জন।

করোনার ভরকেন্দ্র এখন ভারত থেকে সরে ইন্দোনেশিয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ৯৮২ জনের। সব মিলিয়ে দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৭ লাখ ২৬ হাজার ৮০৩ জন। আর মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ১৯২ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ২০১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৪ হাজার ১৮৯ জন মারা গেছে। এদিকে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

লাতিন আমেরিকার দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ৫৫২ জন। আর ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৫২ হাজার ৭৮৯ জন। সবমিলিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫০ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ