Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁর করোনা আপডেট : আরও ২ মৃত্যু, নতুন আক্রান্ত ৮৫ জন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৪:৫২ পিএম

নওগাঁ জেলায় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ ব্যাক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তিরা হলেন ১ জন মহাদেবপুর উপজেলার এবং অপরজন সাপাহার উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ১০৯ জন।

নওগাঁর ডেপুটি সিভিলসার্জন ডাক্তার মঞ্জুর মোরশেদ জানিয়েছেন জেলায় নতূন করে আক্রান্ত হয়েছেন ৮৫ জন। রাজশাহী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব এবং নওগাঁ ২৫০শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে এন্টিজেন প্রক্রিয়ায় ৪৮৬ জনের নমূনা পরীক্ষা করে এই ৮৫ ব্যাক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ৪৮ শতাংশ।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৪২ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পতœীতলা উপজেলায় ১৩ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, সাপাহার উপজেলায়স ৩ জন এবং পোরশা উপজেলায় ২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ব্যাক্তির সংখ্যা হলো ৫৪৩৩ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ৫৩ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৪৪৮১ জন। সূস্থতার পর বর্তমানে জেলায় আক্রান্ত ব্যাক্তি রয়েছেন ৯৫২ জন। আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮ জন। বাকীরা স্ব স্ব বাড়িতে অবস্থান করে চিকিৎসা গ্রহণ করছেন।

এই ২৪ ঘন্টায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬৬ জনকে এবং এ পর্যন্ত মোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩১, ৭৩৮ জনকে। নতুন করে ছাড়পত্র পেয়েছেন ২০২ জন এবং সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ২৮, ১২৪ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭৬ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩, ৬১৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ