Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে ৫২টি কোরবানীর পশুর হাটের অনুমোদন

ভেস্তে যেতে লকডাউনের সফলতা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৩:৩৮ পিএম

করোনা সংক্রমণের কারণে এবার সিলেটে অনুমোদন মিলেছে ৫২টি পশুর হাটের। নগরীর স্থায়ী পশুর হাট কাজীরবাজার ছাড়াও নগরীতে সিসিকের পক্ষ থেকে বসানো হবে আরও ৩ টি অস্থায়ী হাট। জেলার সকল উপজেলা মিলে আরও ৪৯ টি হাতে অনুমোদন করেছে সিলেট জেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মামুনুর রশীদ। সিসিকের এ তিন হাটগুলো হ”ে নগরীর নগরের মাছিমপুর এলাকার কয়েদির মাঠ ও শাহী ঈদগাহ এলাকার কালাপাথর মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে অস্থায়ী পশুর হাট বসাবে সিসিক।
অপরদিকে, সকল উপজেলা পর্যায়ে অস্থায়ী পশুর হাট বসবে ৪৯টি। স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে যাতায়াত করতে সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছে কঠোর নির্দেশনা। এদিকে জেলাজুড়ে পশুর হাটের অনুমোদনে ক্ষুদ্র খামারি-চাষিদের মধ্যে স্বস্তি ফিরলেও ভয়ঙ্কর বিপদ দেখছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। এসব পশুর হাটে স্বাস্থ্যবিধি মানা না হলে ঈদ পরবর্তীতে করোনার ভয়ানক রূপ দেখতে হবে বলে শংকা প্রকাশ করছেন। মহানগর আ্ওয়ামীলীগের সহ-সভাপতি ্ও সাবেক সাধারন সম্পাদক আসাদ উদ্দিন বলেন, স্বাস্থ্য বিধি মেনে পশুর হাট বসানোর কথা বলল্ওে, বাস্তবে কতটুকু নিশ্চিত করা যাবে স্বাস্থ্যবিধি তা বলা মুসকিল। তিনি শংকা প্রকাশ করে বলেন, গত দুই সপ্তাহের লকডাউনের সফলতা ভেস্তে যাবে পশু হাটের বাস্তবতায়। তবে সিলেট জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মামুনুর রশীদ বলেন, এসব হাটে যাতে কঠোর ভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয় সেদিকে কড়াকড়ি নজরদারী থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ