Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাটুরিয়ায় পারাপারে অপেক্ষায় ৩ শতাধিক যানবাহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১:২৪ পিএম

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ শিথিলের পর থেকে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে বাড়তে শুরু করেছে যানবাহনের সংখ্যা। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা এসব যানবাহনকে ছোট-বড় ১৫টি ফেরি দিয়ে পারাপারে করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগে অন্যতম মাধ্যম হলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ। স্বাভাবিক সময়ে এ নৌপথ দিয়ে গড়ে প্রতিদিন দুই থেকে তিন হাজার যানবান ও হাজারও যাত্রী পারাপার হয়ে থাকে।

তবে করোনা সংক্রমণ বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের সময় এ নৌপথে শুধু জরুরি সেবায় নিয়োজিত যানবাহন পারাপার করে ঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, সকাল থেকেই পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের সংখ্যা বাড়তে থাকে। বিধিনিষেধ শিথিল করায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলার যানবাহন ও যাত্রী ঘাটে আসতে শুরু করেছে। ঘাট এলাকায় আসা এসব যানবাহন পারাপারে নৌপথে ছোট-বড় মিলে ১৫টি ফেরি চলাচল করছে।

সবশেষ পাটুরিয়া ঘাট এলাকায় ২৫০ সাধারণ পণ্যবাহী ট্রাক, পরিবহন বাস মিলে তিন শতাধিক যানবাহন নৌপথ পারাপারে অপেক্ষমাণ রয়েছে। ব্যক্তিগত ছোট ঘাটে আসামাত্রই ফেরিতে উঠে যাচ্ছে আর দক্ষিণাঞ্চমুখী যাত্রীর সংখ্যা কম বলে জানান তিনি।

এদিকে পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাট মিলে মোট ৩৩টি লঞ্চ চলাচল করছে বলে ঢাকা পোস্টকে জানান পাটুরিয়া লঞ্চঘাটের ম্যানেজার পান্না লাল নন্দি। তিনি আরও বলেন, আরিচা-কাজিরহাট নৌপথে চলছে ৯টি লঞ্চ আর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে চলছে ২৪টি যাত্রীবাহী লঞ্চ। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে নৌপথে চলাচল করছে এসব লঞ্চ।



 

Show all comments
  • md Rafiq ১৫ জুলাই, ২০২১, ৩:১৩ পিএম says : 0
    Ghat Area Must Be Jam Free And Police Help To every Turning Point And every Bus Stand . Good Luck By
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ