Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘দেড় বছরে সরকার টিকা দিয়েছে ২.৬ শতাংশ’

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, উন্নত বিশ্বে গণটিকার মাধ্যমে ফিরেছে অর্থনীতি ও জীবনের গতি। কিন্তু করোনা মহামারির দেড় বছরেও পিছিয়ে আছে বাংলাদেশ। বিশ্বে গড়ে শতকরা ১২ শতাংশ টিকা দেয়া সম্পন্ন হয়েছে। আর সঠিক পরিকল্পনার অভাবে বাংলাদেশ হয়েছে ২.৬ শতাংশ। করোনা প্রতিরোধের অন্যতম উপায় গণটিকা দান।

গতকাল বুধবার বিকাল ৩টায় নগরীর সোনাডাঙ্গা থানার ১৭নং ওয়ার্ডের ময়লাপোতা হরিজন পল্লীতে মহানগর বিএনপির উদ্যোগে কর্মহীন ৪শ’ মানুষের মধ্যে রান্না খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাবেক এমপি মঞ্জু আরো বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বলেছে, করোনা প্রতিরোধের অন্যতম উপায় গণটিকা। এতে মানুষের মধ্যে হার্ড ইমিউনিটি তৈরি হবে এবং করোনার বিরুদ্ধে একটি প্রতিরোধ ব্যবস্থা গড়ে উঠবে। মানুষকে টিকা দিতে পারলে করোনা আতঙ্ক কমে যাবে। এসময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আসাদুজ্জামান মুরাদ, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসানপরাগ, মিজানুর রহমান মিলটন, মেহেদী হাসান সোহাগ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ