Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদপুরে মিষ্টান্ন তৈরীর কারখানায় অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৬:২৮ পিএম

খাদ্যের গুণগত মান বজায় রাখা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন বন্ধে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ১৪ জুলাই বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর শহরের পুরানবাজারে বিভিন্ন মিষ্টান্ন তৈরীর কারখানায় এই অভিযান চালানো হয়।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, বিক্রয়, পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ ও মূল্য না লেখাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করায় ৩ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে দোকানঘর এলাকায় অজয় মাঠার মালিক অমল ঘোষকে ৩ হাজার টাকা, পুরাণবাজারের সুরুচি মিষ্টান্ন ভান্ডারের মালিক লিটন চন্দ্র ঘোষকে ৫ হাজার টাকা এবং দেলোয়ার হোসেনের দধির কারখানায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার অনুরোধ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, আমাদের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান অব্যাহত রয়েছে। তারই আলোকে পরিষ্কার পরিচ্ছন্নতা, খাদ্যের গুনগত মান বজায় রাখা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আজকে পুরানবাজারে অভিযান করা হয়। ব্যবসায়ীরা যাতে সরকারের নির্দেশনা মেনে চলে। তারা যেন খাদ্যে ভেজাল না করে এবং উৎপাদিত খাদ্যের প্যাকেটে মেয়াদ ও মূল্য থাকে।

অভিযানে পুরানবাজার পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলী হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ