Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় সেনাপ্রধানের মানবিক সহায়তা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ গতকাল মঙ্গলবার সকালে খুলনায় মানবিক সহায়তা প্রদান ও সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন। গত ২৪ জুন দায়িত্ব গ্রহণের পর খুলনা অঞ্চলে নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের প্রথম সফর এটি।
সেনাবাহিনী প্রধান সকাল সাড়ে ৯টায় খুলনা জেলা স্টেডিয়ামে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন। সকাল ৯টা ৫০ মিনিটে তিনি শিববাড়ী মোড়ে সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন। পরে সকাল ১০টায় সার্কিট হাউজে স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় করেন। এসময় সেনাপ্রধানের সাথে ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভ‚ঞাসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
করোনা মহামারীর ক্রান্তিকালে সরকারি নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় অসামরিক প্রশাসনকে সহায়তা দিয়ে যাচ্ছে সেনাবাহিনী। এরই ধারবাহিকতায় ‘অপারেশন কোভিড শীল্ড পর্ব-২’র অংশ হিসেবে গুরুত্বপূর্ণ এলাকায় নিয়মিত টহল পরিচালনা করছে সেনাবাহিনী। মূলত করোনা মহামারীকালীন সর্বস্তরের জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিই এই টহলের প্রধান উদ্দেশ্য। পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে অর্থ সঙ্কুলান করে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাবার, জরুরি চিকিৎসাসেবা ও বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ