Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁয় আরও ৫ ব্যক্তির মৃত্যু : নতুন আক্রান্ত ১১৫

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৫:২০ পিএম

নওগাঁয় সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ ব্যক্তির মৃত্যু হয়েছে। নতুন করে ১১৫ ব্যক্তির শরীরে করোনা আইরাস শনাক্ত হয়েছে।

নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাক্ত্রা মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন এ সময় জেলার সদর উপজেলায় ২ জন, মহাদেবপুর উপজেলায় ১ জন, পতœীতল্ াউপজেলায় ১ জন এবং নিয়ামতপুর উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হলো ১০৭ ব্যক্তির। মৃত্যুর এই সংখ্যা দ্বিতীয় দিনের মত সর্বোচ্চ।

সূত্রমতে এ ২৪ ঘন্টায় রাজশাহী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব এবং নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন প্রক্রিয়ায় মোট ৪৮০ জনের নুমনা পরীক্ষা করে ১১৫ ব্যক্তির শরীরে করোনা ভারিাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৯৫ শতাংশ।

উপজেলা ভিত্তিক আক্রান্তের পরিমান হচ্চে নওগাঁ সদর উপজেলায় ৭১ জন, রানীনগর উপজেলায় ৮ জন, আত্রাই উপজেলায় ১১ জন, মহাদেবপুর উপজেলায় ৩ জন, মান্দা উপজেলায় ৫ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পতœীতলা উপজেলায় ৫ জন, সাপাহার উপজেলায় ৫ জন এবং পোরশা উপজেলায় ৪ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ৫৩১৪ জন

এ সময় সুস্থ্য হয়েছেন ৮০ জন এবং সর্বমোট সুস্থ্য হওয়া ব্যক্তির পরিমান হচ্ছে ৪৩৬১ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৯৫৩। তাঁদের মধ্যে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন এবং বাঁকীরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকরে পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

এই ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৭৭ জনকে এবং এ পর্যন্ত মোট কোয়রেনটাইনে নেয়া হয় ৩১ হাজার ২শ ৪০ জনকে। নতুন করে ছাড়পত্র দেয়া হয়েছে ২১৩ জনকে এবং এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৭ হাজার ৬শ ৬৭ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৬৮ জনসহ সর্বমোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৫শ ৭৩জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ