Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৫:০৭ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লাঙ্গলবন্দ সেতুর মেরামতের কাজ চলায় মঙ্গলবার ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তীব্র যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (১৩ জুলাই) বেলা ১২টার দিকে সরেজমিনে দেখা যায়, মহাসড়কটির শিমরাইল মোড় থেকে লাঙ্গলবন্দ সেতুর পশ্চিমপাড় এবং লাঙ্গলবন্দ সেতুর পূর্বপাড় থেকে মেঘনা সেতু পর্যন্ত প্রায় ২৭ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে। মদনপুর-নবীগঞ্জ ও মোগড়াপাড়া চৌরাস্তা সড়কে দুর্বিষহ যানজটে ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে থাকতে দেখা গেছে। মূলত ঢাকা-সিলেট মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপের কারণে যানজট তীব্র আকার ধারণ করেছে। এছাড়া কাঁচপুর থেকে ভুলতা পর্যন্তও প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে।


এদিকে, সোমবার (১২ জুলাই) রাত ১০টা থেকে বুধবার (১৪ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত ৩৮ ঘণ্টা লাঙ্গলবন্দ সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এই সময়ে ভারী যানবাহনকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এড়িয়ে ঢাকা-সিলেট সড়কের ব্রাহ্মণবাড়িয়া সড়কটি এবং হালকা যানবাহনকে মদনপুর-নবীগঞ্জ চৌরাস্তা দিয়ে চলাচলের জন্য বলা হয়েছে। তবে অনেক গাড়ির চালকই বিষয়টি শোনেননি বলে জানান।

ফলে ব্যক্তিগত গাড়ি ও মালবাহী ট্রাক লাঙ্গলবন্দ সেতু দিয়ে পার হতে গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বরং বিকল্প সড়কগুলোতেও তীব্র যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, বিকল্প সড়কে হালকা যানবাহন চলাচলের জন্য বলা হয়েছে। কিন্তু সরু রাস্তায় ভারী ও মালবাহী যানবাহন ঢুকে পড়ায় এবং কে কার আগে যাবে এমন প্রতিযোগিতার কারণে বিকল্প সড়কেও দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ