Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারে নতুন করে আরও ১২৫ জনের করোনা শনাক্ত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৩:১৫ পিএম

সীমান্ত জেলা মৌলভীবাজারে করোনা সংক্রামন ক্রমেই বেড়ে চলছে। জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ৬ শতাংশ। গতকাল ১২ জুলাই এই হার ছিল ৩৭ শতাংশ। সেই তুলনায় একদিনের ব্যবধানে সংক্রমণ আরও বেড়েছে।
মঙ্গলবার ১৩ জুলাই সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ সংক্রান্ত ফেসবুক থেকে দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের ৩০৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
নতুন শনাক্ত ১২৫ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৬৮ জন, রাজনগরে ৫ জন, কমলগঞ্জে ১০ জন, বড়লেখায় ১ জন, কুলাউড়ায় ২৬ জন, শ্রীমঙ্গলে ১৫ জন রয়েছেন। এ নিয়ে জেলায় ৩ হাজার ৮১৬ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।
জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ৩০৮টি নমুনা পরীক্ষায় পাঠালে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৪০.৬ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৩ হাজার ৮‘শ ১৬ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ২ হাজার ৮ শত ৪৫ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৩ জন।
সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৪০জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ