Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘন্টায় খুলনায় করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১০:০১ এএম

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৯ জনের প্রাণহানী হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৫ জন করোনায় ও ৫ জন উপসর্গে, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চার জন এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জন ও উপসর্গ নিয়ে ৫ জন মিলে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর সোনাডাঙ্গার আফজাল হোসেন (৫০), দৌলতপুরের সামাদ মোল্লা (৭৫), ফুলবাড়ীগেটের গাজী সামসুর রহমান (৮৪), ১নং কাস্টমঘাটের সুমি (২২) এবং বাগেরহাটের বিষ্ণুপুরের সামসুন্নেছা (৪৭)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৫ জন। যার মধ্যে রেড জোনে ১৩০ জন, ইয়ালো জোনে ২৫ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪২ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ। মৃত ব্যক্তি হলেন নগরীর সোনাডাঙ্গার আলমগীর মল্লিক (৬৫)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৪ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চার জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসা উপজেলার আইচগাতীর কালাম সরদার (৭৮), একই এলাকার সিংহেরটর এলাকার তাসলিমা (৪৫), ডুমুরিয়ার সৈয়দ মুজিবুর রহমান (৮০) ও একই উপজেলার ঘোনাবান্ধা এলাকার চিত্তরঞ্জন মন্ডল (৮০)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৭৬ জন, তার মধ্যে ৩৫ জন পুরুষ ও ৪১ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে তিনজন খুলনার ও একজন বাগেরহাটের বাসিন্দা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ