Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে মৃত্যু ১৯

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৯:৪৮ এএম | আপডেট : ১০:৩১ এএম, ১৩ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল মধ্যে তাদের মৃত্যু হয়েছে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা পজিটিভ ৮ জন ও উপসর্গে ১১ জন মারা গেছেন। নতুন মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ৭ জন নারী।
এদের মধ্যে ৭ জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন।
মৃতদের মধ্যে ৬ জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৩ জন, পাবনার ৩ জন, সিরাজগঞ্জ জেলার ১ জন বগুড়ায় ১ জন মারা যান। এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২২৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে সবচেয়ে বেশী মারা যান এক জুলাই ২২ জন ও সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ৪০৫ জন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ৪৫৪টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৫০৪ জন। বাকিদের ওয়ার্ডে মেঝে ও বারাদ্দায় অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেয়া হচ্ছে। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫০৪ জনের মধ্যে ২৪১ জনের করোনা পজেটিভ রয়েছে। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৮ জন। এছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তি শারীরিক জটিলাতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন। এদিকে, রাজশাহীতে আরও বেড়েছে করোনাভাইরাস শনাক্তের হার। সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ