Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কালীগঞ্জের কোরবানির ৩০ মণের ষাঁড় সাদা বুলেটের সাথে ফ্রিজ ফ্রি

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ২:২৭ পিএম

বিশাল আকৃতির ষাঁড়টির ওজন প্রায় ৩০ মণ। কয়েকটি কালো দাগ ছাড়া সমস্ত শরীর সাদা হওয়ায় নাম তার ”সাদা বুলেট”। আসন্ন কোরবানির হাটে ষাঁড়টি ১০ লাখ টাকায় বিক্রির আশা করছেন সাদা বুলেটের মালিক ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের হরিগবিন্দপুর গ্রামের সিরাজুল ইসলাম। ষাড়ঁটির সাথে একটি আর্কষনীয় ফ্রিজ উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন সাদা বুলেটের মালিক।

সিরাজুল ইসলাম জানান, ৩০ মণ ওজনের ষাঁড়টি লালন পালন করতে এ পর্যন্ত তার প্রায় চার লক্ষাধিক টাকা খরচ হয়েছে। গত তিন বছর ধরে নিজ বাড়ির গোয়াল ঘরে রেখে পালছেন এই ষাঁড়টি।
তিনি আরও জানান, গত তিন বছর আগে নিজের পোষা ফ্রিজিয়ান গাভি থেকেই উন্নত জাতের গরুর সিমেন প্রয়োগের মাধ্যমে নিজ বাড়ীতেই জন্ম হই সাদা বুলেটের।

সিরাজুল ইসলামের দাবি, দীর্ঘ এ সময়ে গরু পালন করতে কখনো মোটাতাজাকরণ ঔষধ বা ইনজেকশন ব্যবহার করেননি তিনি। সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে স্থানীয় খাবার খৈল, ভুসি, ছোলা ও কাঁচা ঘাস দিয়ে লালন পালন করে আসছি। ষাঁড়টির ওজন ৩০ মণের বেশি হবে বলে জানান তিনি এবং সাদাবুলেটের সাথে থাকবে একটি ফ্রিজ ফ্রি।

প্রতিবেশী আলী আবেদ বলেন, এই রকম বড় গরু আমরা কোন দিন দেখিনি। ষাড়টির সাথে ফ্রিজ উপহারের ঘোষণা দেওয়ায় আরো বেশী সাড়া ফেলেছে। ষাড়টি দেখতে প্রতিদিন লোকের ভিড় জমছে তার বাড়ীতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ