Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু : আক্রান্ত ১৮৩

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১:৫১ পিএম

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০ জন সহ মোট ১৭ জন। শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে ৩ জন বগুড়ার বাকি চারজন অন্য জেলার। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া সদরের মোজাম্মেল (৭৫), ধুনটের সহুরা বেগম (৬৫), শিবগঞ্জের মহিউদ্দীন (৭২), সিরাজগঞ্জের জিয়াউল হক (৬৫), নওগাঁর বজলুর রশিদ (৫৩), গাইবান্ধার মুরাদ (৪৫) এবং নাটোরের মিনা খানম (৫৫)।

এদের মধ্যে মোজাম্মেল, সহুরা ও মহিউদ্দীন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে, জিয়াউল, বজলুর ও মুরাদ সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং মিনা খানম টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন রোববার এক অনলাইন ব্রিফিংয়ে করোনায় আক্রান্ত হয়ে ৭জনের মৃত্যুর তথ্য দিয়ে বলেন, মরণঘাতী ওই ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৮৩ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও টিএমএসএস হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে তিনটি হাসপাতালে চিকিৎসাধীন ১০জনের মৃত্যুর কথা জানিয়েছেন।

ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৮৭টি নমুনা পরীক্ষায় ১৮৩জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০৮জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২৬ নমুনায় ১৬জনের এবং এন্টিজেন পরীক্ষায় ১৩৮জনের মধ্যে ৩৬জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪১ নমুনায় ২৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৭০৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৩৫জন এবং ৪৬৭জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৭০৫জন চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ