Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে ড্রোনে নিহত ১৭ জন, পৃথক বোমায় ১৩ জনের প্রাণহানি

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের গোলযোগপূর্ণ পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে মার্কিন ড্রোন হামলায় আবারো এক ডজনের বেশি ব্যক্তি নিহত হয়েছে। রাজধানী কাবুল থেকে ১২০ কিলোমিটার পূর্বে অবস্থিত প্রদেশটির দিহ বালা জেলায় গত শনিবার মার্কিন ড্রোন হামলায় এসব ব্যক্তি নিহত হয় বলে আফগান সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে। মার্কিন ড্রোন হামলায় নিহত ১৭ ব্যক্তি বিদ্রোহী গোষ্ঠীর সদস্য বলেও বিবৃতিতে বলা হয়েছে। মার্কিন ড্রোন হামলায় একই প্রদেশের আচিন জেলায় অন্তত ১১ ব্যক্তি নিহত হওয়ার একদিন পর এই হামলা চালানো হলো।
এদিকে, গোলযোগপূর্ণ একই প্রদেশে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ১৩ ব্যক্তি নিহত এবং এক ডজনের বেশি আহত হয়েছে বলে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খয়গানি জানিয়েছেন। রাজধানী কাবুল থেকে ১১৮ কিলোমিটার পূর্বে অবস্থিত প্রাদেশিক রাজধানী জালালাবাদ শহরে গত রোববার সকাল ১০: ২০টায় বোমা বিস্ফোরণ হলে এসব ব্যক্তি নিহত হয় বলে জানান তিনি। বহু উপজাতি নেতা প্রাদেশিক কাউন্সিলের সদস্য ওবাইদুল্লাহ শিনওয়ারির গেইস্ট হাইজে জড়ো হলে এক ব্যক্তি সেখানে আত্মঘাতী হামলা চালায়। উগ্র তালিবান গোষ্ঠীর হাত থেকে দীর্ঘ নয় মাস পর শিনওয়ারির ভাইয়ের মুক্তির আনন্দ উৎযাপন করার লক্ষ্যে তারা সেখানে গিয়েছিলেন। আহতদের মধ্যে শিনওয়ারিও রয়েছেন। এখনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করে নি। ওদিকে, বর্বরোচিত এই হামলায় তালিবান জড়িত নয় বলে গোষ্ঠীটির মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ তার টুইটার বার্তায় এক বিবৃতিতে জানিয়েছেন। বিবিসি,রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তানে ড্রোনে নিহত ১৭ জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ