Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে করোনায় আরও ৮জনের মৃত্যু

সংক্রমণের সাথে বাড়ছে মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:৪০ পিএম

নোয়াখালীতে করোনা সংক্রমণ বৃদ্ধিও সাথে সাথে মৃত্যুও তালিকাও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৮জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে কোভিড ডেডিকেটেড হাসপাতালে মারা গেছেন ৫জন। গত এক সপ্তাহে আক্রান্ত হয়ে মারা গেছে ১৮জন। সে হিসেবে গড়ে প্রতিদিন দুইজনের মৃত্যু হচ্ছে। শুক্রবারে নমুনা সংগ্রহ কম হলেও গত ২৪ঘন্টায় ৬৯জনের নমুনা পরীক্ষা করে ১৯জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ২৭দশমিক ৫৩ভাগ। এদিকে চলমান বিধি নিষেধ অমান্য করায় ৮৯জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, দিন যতই যাচ্ছে নোয়াখালীতে লকডাউন ততটাই ঢিলেঢালা হয়ে পড়ছে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও আগের তুলনায় কয়েকগুন যানবাহন বেড়েছে বিভিন্ন সড়কে। তবে পুলিশের তল্লাশিতে কিছুটা ফাঁকা রয়েছে মহাসড়ক। হাঁট-বাজারগুলোতেও মানুষের উপস্থিতি লক্ষণীয়। স্বাস্থ্যবিধি মানছেন না বেশির ভাগ মানুষ। গ্রামের বাজারগুলোর বেশির ভাগ দোকান পাট খোলা রয়েছে। মানুষকে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে আইনশৃঙ্খলা বাহিনীর টহলের পাশাপাশি জেলার গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। লকডাউন অমান্য করায় শনিবার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৯টি মামলায় ৬৯হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

করোনা আক্রান্তের তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ ।

রোববার সকালে ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করে ১৯জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে বেগমগঞ্জে ১, চাটখিলে ৮, সেনবাগে ১, কোম্পানীগঞ্জে ৬ ও কবিরহাটে ৩জন রোগি রয়েছে। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২হাজার ৪৮৬জন। যার সুস্থ্য হয়েছেন ৭হাজার ৭৮৮জন রোগী। আইসোলেশনে রয়েছেন ৪হাজার ৫৪১জন। শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৬০জন রোগী। জেলায় সংক্রমণের হার কমাতে স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে ও জনগণকে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে জেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৯টি মামলায় জরিমানা করা হয়েছে। লকডাউন কার্যকর করতে প্রশাসন আরও কঠোর হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ