Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

কূনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হচ্ছেন পিটার হাস। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তাকে রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করেছেন। তিনি ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলারের স্থলাভিসিক্ত হবেন। গতকাল শুক্রবার হোয়াইট হাউস এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন চারটি দেশে নতুন রাষ্ট্রদূত হিসেবে চারজনকে মনোনীত করেছেন। এ চারজন হলেন- বাংলাদেশের জন্য পিটার হাস, ভারতের জন্য এরিক গার্সেটি, চিলির জন্য বার্নাডেট মিহান ও মোনাকোর জন্য ক্যাম্পবেল বাওয়ার। এখন সিনেট অনুমোদন দিলে তাদের নিয়োগ দেওয়া হবে।

পিটার হাস বর্তমানে প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট হিসেবে নিয়োজিত রয়েছেন। তিনি ভারতসহ বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের মিশনে কাজ করেছেন। পিটার ইংরেজি ছাড়াও ফরাসি ও জার্মান ভাষায় দক্ষ। সিনেট থেকে মনোনীত হলে তিনিই হবেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত। এর আগে ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার যোগদান করেন নেন ২০১৮ সালের ১৩ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ