Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা দুই দিন মালয়েশিয়ায় করোনা শনাক্তের রেকর্ড!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৫:৪২ পিএম

সারাদেশ লকডাউন করেও করোনার প্রকোপ ঠেকাতে পারছে না মালয়েশিয়া। টানা গত দুইদিন কোভিড আক্রান্ত হিসেবে শনাক্তের রেকর্ড হয়েছে। মালয়েশিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৩৫৩ জন। -চ্যানেল নিউজ এশিয়া, দ্য স্টার

নতুন শনাক্তের অর্ধেক দেশটির ক্ল্যাং উপত্যকার। সেখানে শিলানগড়ে ৪ হাজার ২৭৭ জন এবং রাজধানী কুয়ালালামপুরে নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৩৯৮ জন। প্রতিবেশী প্রদেশ নেগেরি সেমবিলান ও পাহাংয়ে যথাক্রমে ৬৩৮ ও ২৪৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া উপকূলীয় প্রদেশ মেলাকায় ৮৩৫ জন, জোহর প্রদেশে ৩৯৯ জন এবং সারাবাক প্রদেশে আরও ৩৫২ জন আক্রান্ত হয়েছেন। গত শনিবার মালয়েশিয়ায় দৈনিক রেকর্ড সর্বোচ্চ ৯ হাজার ১৮০ জন শনাক্ত হয়েছিল। পরদিন শনিবারের আক্রান্তের সেই রেকর্ডও ভাঙে।

চলতি সপ্তাহের শুরুতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল, জরুরি চলাচল নিয়ন্ত্রণ আদেশের (ইএমসিও) অঞ্চল ও কারখানায় লক্ষ্যভুক্ত কোভিড-১৯ স্ক্রিনিংয়ের কারণে রাজধানী কুয়ালালামপুরসহ গোটা ক্ল্যাং উপত্যকায় নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৯ মে প্রথমবার মালয়েশিয়ায় একদিনে নয় হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হওয়ার দুই দিন পর গত ১ জুন থেকে দেশজুড়ে লকাডাউন নিষেধাজ্ঞা বলবৎ হয় মালয়েশিয়া। পরে দুই সপ্তাহ বাড়ানোর পর দেশটিতে এই লকডাউন এখনো জারি রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ