Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রিয়ালের টানা দ্বিতীয় হোঁচট

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে ছিলেন না লিওনেল মেসি। নিয়মিত একাদশ থেকে আন্দ্রেস ইনিয়েস্তা, ইভান রাকিটচ, জর্ডি আলবা ও হাভিয়ের মাসচেরানোকেও মাঠে নামাননি কোচ লুইস এনরিকে। এজন্য অবশ্য জয় নিয়ে ভাবতে হয়নি বার্সেলোনাকে। নেইমার-সুয়ারেজ নৈপুণ্যে পরশু স্পোর্টিং গিজনের মাঠ থেকে ৫-০ গোলের বড় জয় নিয়েই ফিরেছে কাতালানরা। তবে লাস পালমাসের মাঠে দুই দু’বার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে ফিরতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। লা লিগায় বার্সার টানা ১৬ ম্যাচ জয়ের রেকর্ড স্পর্শ করার পর টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারালো রিয়াল।
স্পোর্টিংয়ের মাঠে সুয়ারেজ ও রাফিনের গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল বার্সা। তবে তৃতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮১তম মিনিট পর্যন্ত। এর আগে ৭৪তম মিনিটে আলবার্তো লরার দ্বিতীয় হলুদ কার্ডে ১০ জনের দলে পরিণত হয় স্পোর্টিং। শেষ দশ মিনিটে নেইমার ও আর্দা তুরান। চ্যম্পিয়ন্স লিগে বরুশিয়া মশেনগøাডবাখের মুখোমুখি হওয়ার আগে দলের এই রদবদল ফলপ্রসূ হওয়ায় খুশি এনরিকে, ‘দলে আমাদের অনেক বিকল্প আছে। আমরা যেভাবে দেখি তার ওপর নির্ভর করে আমরা ভিন্ন ভিন্ন খেলোয়াড় কাজে লাগাই। প্রয়োজনের সময় বেঞ্চ থেকে বিকল্প বেছে নেওয়ার সুযোগ থাকা একজন কোচের জন্য দারুণ ব্যাপার।’
পালমাসের মাঠে রিয়ালের শুরুটাও হয়েছিল দারুণ। আক্রমণাত্মক ফুটবল খেলে স্প্যানিশ তরুণ মিডফিল্ডার মার্কো অ্যাসেনসিওর হেডারে এগিয়ে যায় রিয়াল, কিন্তু পাঁচ মিনিটের ব্যবধানে স্কোর-লাইনে সমতা এনে দেন ডমিনগুয়েজ। দ্বিতীয়ার্ধে ক্রিশ্চিয়ানো রোনালদোর শট পালমাস গোলরক্ষক ফিরিয়ে দিলে তা থেকে আবার দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। তবে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে স্বাগতিকদের গুরুত্বপূর্ণ এক পয়েন্ট এনে দেন বদলি খেলোয়াড় সার্জিও আরাউজো। ৭২তম মিনিটে অনুজ্জ্ভর রোনালদোকে উঠিনে নেন জিদান। তবে কোচের এই সিদ্ধান্তে যে পর্তুগিজ তারকা অনস্তুষ্ট তা তার মুখভঙ্গিই বলে দিচ্ছিল।
টানা দুই হোঁচটের পরও শীর্ষস্থান অক্ষুণœ রেখেছে রিয়াল। ষষ্ঠ রাউন্ড শেষে বার্নাব্যুর দলটির সংগ্রহ ১৪ পয়েন্ট, এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে এদিন সেভিয়াকে ৩-১ গোলে হারানো অ্যাথলেটিক বিলবাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়ালের টানা দ্বিতীয় হোঁচট

২৬ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ