Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোল উৎসবে শেষ হাসি জামালের

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : গোল উৎসব দিয়েই সিলেটে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়াল লিগ ফুটবলের (বিপিএল)। গতকাল বিকাল সাড়ে ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামে শেখ জামাল-ব্রাদার্সের ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকেই ছিল আক্রমণ-পাল্টা আক্রমণ। গোল বন্যার এ ম্যাচে প্রথমার্ধেই হয়েছে পাঁচটি। দ্বিতীয়ার্ধে আরো ৪ গোলে রীতিমতো গোল উৎসবই হয়েছে।
গোল উৎসবের এই ম্যাচে শেখ জামাল ধানমন্ডির তিন বিদেশি পেয়েছেন ৪টি গোল। হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন আনসেলমি একাই করেছেন দুটি গোল। এমেকা ডারলিংটন ও ডারবো ল্যান্ডিং করেছেন একটি করে গোল। এছাড়া গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ম্যান অব দ্য টুর্নামেন্ট সরোয়ার জামান নিপু করেছেন আরেকটি দর্শনীয় গোল। পিছিয়ে ছিলেন ব্রাদার্স ইউনিয়নের বিদেশি খেলোয়াড়রাও। দলটির দুই বিদেশি করেছেন ৩টি গোল। ফরোয়ার্ড কোওচা কিংসলের দুই গোল ছাড়া অগাস্টিন ওয়ালসন করেছেন আরেকটি গোল। দলটির অন্য গোল এসেছে মনাফ রাব্বির পা থেকে। ম্যাচে নাটকীয়তা শুরু হয় দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে। বক্সে ব্রাদার্সের কোওচাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন জামাল অধিনায়ক ইয়াসিন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এসময় রেফারি সাথে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন জামালের আনিসুর আলম সুইট। হলুদ কার্ড দেখে আবারও রেফারির সাথে তর্কে জড়ান সুইট। রেফারির পকেট থেকে এবার বেরোয় লাল কার্ড! পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-৪ করেন ব্রাদার্সের কোওচা। ম্যাচের অতিরিক্ত সময়ে নিজেদের তৃতীয় পেনাল্টি পায় ব্রাদার্স। কিন্তু ব্রাদার্সের ম্যাচে সমতা ফেরানোর স্বপ্নকে গুড়িয়ে দেন জামালের গোলরক্ষক উত্তম বড়–য়া। ওয়ালসনের শট ডানে ঝাঁপিয়ে পড়ে জামালের জয় নিশ্চিত করেন গোলরক্ষক উত্তম। শেখ জামাল ধানমন্ডির কোচ লারস গুরান স্তেফান হ্যানসন তো রীতিমতো উচ্ছসিত! ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বললেন, ‘আমার ১৮ বছরের কোচিং ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোলের ম্যাচ দেখলাম আজ (গতকাল)!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল উৎসবে শেষ হাসি জামালের

২৬ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ