Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরাপত্তারক্ষীদের সচেতনতায় বেঁচে গেলেন আল্লামা তাকি উসমানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৯:০৬ পিএম

নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বেঁচে গেলেন পাকিস্তানের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব মুফতি তাকি উসমানি। বৃহস্পতিবার পাকিস্তানের রাজধানী করাচিতে অজ্ঞাত এক ব্যক্তি পকেটে ছুরি নিয়ে তার সঙ্গে দেখা করতে যান।এদিন ফজরের নামাজের পর এক ব্যক্তি মুফতি তাকি উসমানির সঙ্গে একান্তে কথা বলার অনুরোধ জানান। এ সময় নিরাপত্তারক্ষীরা তল্লাশি করে তার পকেট থেকে ছুরি জব্দ করেন। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। -এক্সপ্রেস নিউজ ও দ্য ডন

করাচির কোরঙ্গি জোনের এএসপি শাহজাহান খান বলেন, মুফতি তাকি উসমানির সঙ্গে দেখা করতে আসা অজ্ঞাত ওই ব্যক্তিকে জব্দকৃত ছুরিসহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে। এর আগে ২০১৯ সালের মার্চে করাচিতে তাকি উসমানির গাড়িতে গুলিবর্ষণের ঘটনা ঘটে। ওই সময় গাড়িতে তাঁর সঙ্গে স্ত্রী ও দুই নাতি-নাতনিও ছিলেন। সেই হামলায় তাকি উসমানির দুজন নিরাপত্তারক্ষী নিহত হন। এ ছাড়া ওই হামলায় পাকিস্তান বায়তুল মোকাররম মসজিদের খতিব মাওলানা আমির শেহাব ও তাকি উসমানিও আহত হন।

উল্লেখ্য, তাকি উসমানি বর্তমান বিশ্বে ইসলামি শিক্ষা, অর্থনীতি ও আইন বিষয়ে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। উপমহাদেশ থেকে শুরু করে আরব বিশ্ব এবং পশ্চিমা বিশ্বেও তিনি সমানভাবে সমাদৃত। দারুল উলুম করাচির এই ভাইস প্রিন্সিপাল পাকিস্তানের প্রথম গ্র্যান্ড মুফতি শফির ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্র্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিম কোর্টের শরিয়াহ বেঞ্চের বিচারপতিও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ