Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশরাফুলের অপেক্ষা বাড়ালো বৃষ্টি

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ক’দিন আগেই হারিয়েছেন অনুপ্রেরণাদায়ী বাবাকে। সেই শোক কাটিয়ে উঠতে হয়তো সাহায্য করত ক্রিকেটে ফেরার সুসংবাদটি। তবে দীর্ঘ তিন বছর পর মোহাম্মদ আশরাফুলের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা বিলম্বিত হলো বৃষ্টির কারণে। গতকাল তার দল ব্যাটিংয়ে নামলেও ব্যাট হাতে নামার সুযোগ মেলেনি কনিষ্ঠতম টেস্ট সেঞ্চুরিয়ানের। শুধু তাদের ম্যাচই নয় এবারের জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনটি পড়েছে বৃষ্টির কবলে। প্রথম স্তরের দুই ম্যাচের কোনোটিতেই খুব একটা খেলার সুযোগ মেলেনি। এরই মধ্যেও প্রথম স্তরের ম্যাচে দারুণ দুটি অর্ধ শতক করেছেন ফজলে মাহমুদ ও শাহরিয়ার নাফীস। আর দ্বতীয় স্তরে ইয়াসির-তাসামুলের শতরানের জুটি কিছুটা আরো ছড়িয়েছে।
গতকাল ঢাকার দুই দলের লড়াইয়ে প্রথম দিন খেলা হয় কেবল ১৫ ওভার। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস জিতে ২ উইকেটে ৪৭ রান করে ঢাকা মেট্রো। ১৫ রানে অপরাজিত সাদমান ইসলাসের সঙ্গে শূন্য রানে ব্যাট করছেন মার্শাল আইয়ুব। শরীফ ১৮ রানে নেন দুই উইকেট। এই ম্যাচ দিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরলেন আশরাফুল।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে ৩ উইকেটে ১৬৫ রান করে বরিশাল। দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন মাহমুদ ও শাহরিয়ার। ১১৮ বলে বলে মাহমুদ ফেরেন ৮২ রানে। তার ইনিংসটি ১২টি চার ও একটি ছক্কায় গড়া। ৭৬ রানে অপরাজিত শাহরিয়ারের সঙ্গে শূন্য রানে ব্যাট করছেন আল আমিন জুনিয়র।
দ্বিতীয় স্তরের খেলাও পড়েছে বৃষ্টির বাধায়। সিলেট-রাজশাহী ম্যাচে ২৭.৩ ওভার খেলা হয়েছে। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ২৭.৩ ওভারে ২ উইকেটে ৯৪ রান করে স্বাগতিক দল। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন জুনায়েদ সিদ্দিক ও ফরহাদ হোসেন। জুনায়েদ ২৬ ও ফরহাদ ৩০ রানে ব্যাট করছেন।
চট্টগ্রাম-রংপুর ম্যাচে খেলা হয় ৮৭ ওভার। শতরানের জুটিতে সিলেটে চট্টগ্রামকে ভালো অবস্থানে রাখেন ইয়াসির আলী-তাসামুল হক। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৯৪ রান করে চট্টগ্রাম। অর্ধ শতকের দিকে যাওয়া অধিনায়ক মুমিনুল হক ৪৬ ও নাজিম উদ্দিন ৪৩ রান করে ফিরেন। ১২১ রানে প্রথম তিন ব্যাটসম্যানকে হারানো চট্টগ্রাম প্রতিরোধ গড়ে ইয়াসির-তাসামুলের ব্যাটে। চতুর্থ উইকেটে এই দুই জনে গড়েন ১২৪ রানের জুটি। ৫২ রান করে তাসামুল রান আউট হলে ভাঙে চমৎকার এই জুটি। শতকের সম্ভাবনা জাগানো ইয়াসির ফিরেন ৯০ রানে। ১৫১ বলে খেলা তার ইনিংসটি গড়া ১২টি চার ও দুটি ছক্কায়। সাজ্জাদুল হক ১০ ও ইরফান শুক্কুর ১৮ রানে ব্যাট করছেন। ৪৯ রানে দুই উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার আলাউদ্দিন বাবু। একটি করে উইকেট নেন শুভাশীষ রায় ও মাহমুদুল। সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)
ঢাকা মেট্রো-ঢাকা
ঢাকা মেট্রো ইনিংস : ৪৭/২ (১৫ ওভার) শুভ ১১, সাদমান ১৮ (ব্যাটিং), আসিফ ১৫, মার্শাল ০ (ব্যাটিং), শরিফ ২/১৮।
বরিশাল-খুলনা
বরিশাল ইনিংস : ১৬৫/৩ (৪৩ ওভার) শাহরিয়ার ৭৬ (ব্যাটিং), নুরুজ্জামান ৪, ফজলে ৮২, শাহিন ০, আল-আমিন জুনি. ০ (ব্যাটিং), আল-আমিন ১/৩০, মিরাজ ১/২।
রাজশাহী-সিলেট
রাজশাহী ইনিংস : ৯৪/২ (২৭.৩ ওভার) মাইশুকুর ১৫, শান্ত ১১, জুনায়েদ ২৬ (ব্যাটিং), ফরহাদ ৩০ (ব্যাটিং), জায়েদ ১/২৭, এবাদত ১/১৫।
চট্টগ্রাম-রংপুর
চট্টগ্রাম ইনিংস : ২৯৪/৫ (৮৭ ওভার) নিজামুদ্দিন ৪৩, মাহবুব ২৩, মুমিনুল ৪৬, তাসামুল ৫২, ইয়াসির ৯০, সাজ্জাদ ১০ (ব্যাটিং), ইরফান ১৮ (ব্যাটিং)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশরাফুলের অপেক্ষা বাড়ালো বৃষ্টি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ