Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনেও রাজধানী ছাড়ছে মানুষ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে দ্বিতীয় ধাপের কঠোর লকডাউনেও ঢাকা ছেড়ে গ্রামে ছুটছে দক্ষিণবঙ্গের মানুষ।
টানা সাতদিন শিমুলিয়া ঘাট ফাঁকা থাকার পরে লকডাউনের ১ম দিন গতকাল বৃহস্পতিবার সকাল থেকে শিমুলিয়া নৌরুটে যাত্রী ও পণ্যবাহী যানবাহনের চাপ ছিল। ঈদের আগে লকডাউন খুলছে না এ আশঙ্কায় রাজধানী ঢাকা ছেড়ে গ্রামে ছুটছে মানুষ। জানা যায়, কঠোর লকডাউনের প্রথম সাতদিন শিমুলিয়া ঘাটের পার্কিং ইয়ার্ডগুলো ফাঁকা পড়েছিল। তিনটি ফেরিঘাটের জায়গায় একটি ফেরিঘাট চালু ছিল। যাত্রী ও যানবাহনের চাপের কারণে গতকাল তিনটি ফেরিঘাট চালু করা হয়েছে। গতকাল থেকে দ্বিতীয় ধাপের লকডাউন চালু হওয়ায় সকালে ঢাকা থেকে যাত্রীরা ট্রাক, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইক ও মোটরসাইকেলে করে ঘাটে আসেন।

শিমুলিয়া ঘাট বিআইডাবিøউটিসি’র কর্তৃপক্ষ জানান, শিমুলিয়া নৌরুটে ৯টি ফেরি দিয়ে ঘাট স্বাভাবিক রাখা হয়েছে। মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন ইনকিলাবকে জানান, ঘাটে সকালে মানুষের একটু চাপ ছিল। ফেরি কম চলাতে যানবাহন ও যাত্রী অল্পতেই জমে যায়। আবার ফেরি আসলে স্বাভাবিক হয়ে যায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ