Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গিনেস রেকর্ডধারী বিশ্বের সবচেয়ে দীর্ঘ ঘোড়াটি অবশেষে মারা গেল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৭:৩৪ পিএম

প্রাণোচ্ছ্বল স্বভাবের কারণেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অত্যন্ত প্রিয় ছিল বিগ জ্যাক। সেটির ছবি নেটমাধ্যমে শেয়ার হলেই মুহূর্তের মধ্যে তা ভাইরাল হতো। কিন্তু শেষ দুই সপ্তাহ ধরে দেখা যায়নি সেটির কোনও ছবি। সে কি অসুস্থ! এমন হাজার হাজার নেটিজেনদের প্রশ্নের উত্তরে চুপ থাকার পর অবশেষে ফার্মের মালিক ঘোষণা করেন, বিগ জ্যাক আর নেই। মালিক জেরি গিলবার্টের স্ত্রী ভেলিসিয়া গিলবার্ট নেটমাধ্যমে জানিয়েছেন, ‘মাত্র ২০ বছর বয়সে মারা গেল আদরের বিগ জ্যাক।’

নেটিজেনদের অত্যন্ত প্রিয় এই ঘোড়াটির মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করেছেন সকলে। ২০১০ সালে গিনেস বুক অব রেকর্ডসে বিশ্বের সবচেয়ে দীর্ঘ জীবন্ত ঘোড়া হিসেবে বিগ জ্যাকের নাম ওঠে। সেটির মৃত্যুর দুই সপ্তাহ পর ভেনিসিয়া গিলবার্ট জানান, জ্যাকের মৃত্যুর সঠিক সময় জানেন না তারা। এমনকি জ্যাকের মৃত্যুর তারিখ মনে রাখতেও চান না কেউ। এই বেদনাদায়ক ঘটনায় মুষড়ে পড়েছেন তারা। তাদের মতোই ফার্মের অন্যান্য পশুরাও টের পেয়েছে জ্যাক আর নেই।

ফার্মের অন্যান্য পশুদের তুলনায় সবচেয়ে বেশি গুরুত্ব পেত সেটি। জ্যাকের মারা যাওয়ার পর আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে মালিক জানিয়েছেন, ‘এক প্রাণবন্ত প্রাণীকে হারালাম আমরা। ও ছিল সত্যিকারের সুপারস্টার।ভেলিসিয়া গিলবার্ট বলেন, ‘এক গভীর শূন্যতা সৃষ্টি হয়েছে ফার্মে। জ্যাকের চলে যাওয়ার পর চুপচাপ বাকিরাও। এই শূন্যস্থান কোনও দিন পূরণ করা যাবে না।জীবিতকালে ৬ ফুট ১০ ইঞ্চি লম্বা এবং ওজন ২,৫০০ পাউন্ড ওজন ছিল বিগ জ্যাকের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ