Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গামকা অফিস স্থানান্তরে ১৫ দিনের আলটিমেটাম মেয়র আনিসের

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মধ্যপ্রাচ্যে গমনেচ্ছুদের মেডিক্যাল চেকআপে অনুমোদিত মেডিক্যাল সেন্টারগুলোর সমন্বয়কারী সংস্থাÑজিসিসি অ্যাপ্রæভড মেডিক্যাল সেন্টারস অ্যাসোসিয়েশনের (গামকা) কার্যালয় স্থানান্তরে ১৫ দিন সময় বেঁধে দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। গতকাল রোববার এক আকস্মিক পরিদর্শনে গিয়ে মেয়র প্রতিষ্ঠানটিকে এ আলটিমেটাম দেন।
রাজধানীর গুলশান-২-এর ৯৪ নম্বর সড়কে প্রতিষ্ঠানটি প্রায় ১২ বছর ধরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। তবে গত কয়েক বছর ধরে বিপুল জনসমাগম হওয়ায় পার্শ্ববর্তী রাস্তা ছাড়িয়ে, বিভিন্ন অলিগলি এবং প্রধান সড়কে ৬ থেকে ৭ হাজার লোক সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকে। এ ছাড়া চার থেকে পাঁচ দিন একই স্থানে (সড়কে) অপেক্ষায় থাকেন বিদেশ গমনেচ্ছুরা। এতে স্থানীয় বাসিন্দাদের চলাফেরায় সমস্যা হয়। বিষয়টি নিয়ে একাধিকবার সিটি কর্পোরেশনে অভিযোগ জানান স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগের পরিপেক্ষিতে ডিএনসিসির মেয়র প্রতিষ্ঠানটি পরিদর্শনে গেলে উপস্থিত কয়েক হাজার বিদেশ গমনেচ্ছু নারী ও পুরুষ বিভিন্ন বিষয়ে অভিযোগ জানান।
এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির কার্যালয় অন্য স্থানে সরিয়ে নেওয়ার জন্য ১৫ দিন সময় বেঁধে দেন। এ সময় তিনি বলেন, সাত দিন পর আবারও পরিদর্শনে আসব।
এর আগে মেয়র কাকলী থেকে বনানী ১১ ও ১৮ নম্বর সড়ক হয়ে গুলশান ৫০ নম্বর সড়ক পরিদর্শন করেন।
এ সময় ফুটপাতে বিদ্যমান সিকিউরিটি পোস্ট ও সিকিউরিটি বøক অপসারণ এবং ইলেকট্রিক পোলগুলো সুবিধাজনক স্থানে স্থানান্তরের নির্দেশ দেন মেয়র আনিসুল হক। ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনওয়ারুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ কুদরাতুল্লাসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গুলশান সোসাইটির মহাসচিব উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গামকা অফিস স্থানান্তরে ১৫ দিনের আলটিমেটাম মেয়র আনিসের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ