Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৫:৪০ পিএম

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকরা। এতে কাঁচপুর সেতু ব্যবহার করে যেসব পণ্যবাহী যানবাহন যাতায়াত করছে, সেসব যানবাহনের কারণে সেতুর দুই পাশে ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বিকাল সাড়ে ৪টায় সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, দুটো মহাসড়কেই যানজট পরিস্থিতির উন্নতি হয়নি। বরং গাড়ির সংখ্যা বাড়তে থাকায় যানজট বাড়ছেই।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৯টা থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর মহাসড়ক অবরোধ করেছেন ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা।


শ্রমিকদের জানান, চার মাস ধরে বেতনভাতা পাচ্ছেন না তারা। কারখানাটি বর্তমানে বন্ধ আছে। মালিকপক্ষ বিভিন্ন সময় বেতন দেওয়ার আশ্বাস দিলেও তারা তাদের প্রতিশ্রুতি রাখছে না। এ কারণে তারা মহাসড়কে নেমেছেন।

সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা দুটি মহাসড়ক অবরোধ করেছে। শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।
এদিকে, যানজটে আটকা পড়েছে বেশ কয়েকটি রোগীবাহী অ্যাম্বুলেন্স। রোগী নিয়ে বিপাকে পড়েছেন অনেকেই। কুমিল্লা থেকে আগত আসলাম হোসেন জানান, তার মাকে নিয়ে সকালে ঢাকার উদ্দেশ্যে রওনা করেছেন। আসার পথে দাউদকান্দি সেতুতে আটকা পড়েছেন তিনি। তিন ঘণ্টা অপেক্ষার পর পুলিশের সহযোগীতায় উল্টোপথে ঢাকায় এসেছেন। আসলাম জানান, পেছনে এরকম বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স আটকা পড়েছে। তবে অ্যাম্বুলেন্স চলাচলে পুলিশ সহযোগীতা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ